Advertisement
Homebeautyমাথা কামিয়ে ফেলছেন কেন পুরুষরা ,কারন কি বলছেন বিশেষজ্ঞরা?

মাথা কামিয়ে ফেলছেন কেন পুরুষরা ,কারন কি বলছেন বিশেষজ্ঞরা?

- Advertisement -

মেয়েদের মতো ছেলেদেরও বেশ ফ্যাশন সেন্স বেড়েই চলেছে।বরং কিছু ক্ষেত্রে তারা মেয়েদের থেকে এগিয়ে আছেও। বিভিন্ন বিদেশী ফুটবলারদের নিত্যনতুন চুলের স্টাইল অনেকেই নকল করে থাকেন ,এ পুরুষদের চিরকালের অভ্যাস।

কিন্তু বর্তমানে মাথা কামিয়ে পুরুষের সংখ্যা বেড়েই চলেছে।এ এক অবাক করা ঘটনা।চুল না থাকা অর্থাৎ ন্যাড়া মাথা,এই হেয়ার স্টাইলই পুরুষজাতির কাছে জনপ্রিয়।

সম্প্রতি,পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা পুরুষদের এই অদ্ভুত হেয়ার স্টাইলের ওপর আকৃষ্ট হওয়ার কারণ জানতে এই বিষয়টির ওপর একটি সমীক্ষা করেন।

তারা জানিয়েছেন, সমীক্ষায় প্রায় ৮০% পুরুষ উত্তর দিয়েছেন যে, ন্যাড়া মাথা থাকলে পুরুষদের চেহারায় একধরনের “সাফল্য”-এর ছাপ পড়ে,যা তাদেরকে অন্যান্য ছেলেদের থেকে আলাদা এবং আকর্ষণীয় করে তোলে।
সম্প্রতি মাথা কামানোর প্রতি পুরুষের ঝোঁক নিয়ে একটি সমীক্ষা চালিয়েছিল ওয়াল স্ট্রিট জার্নাল।সকলেই প্রায় এই জার্নালের নাম শুনে থাকবেন।সমস্ত বিশ্বের পুরুষরাই বর্তমানে এই জনপ্রিয়তা মেনে চলছেন। সেখানে আমেরিকার বিভিন্ন পেশার জগতের মানুষকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হয়। তাঁদের বেশির ভাগই মনে করেন, যে পুরুষেরা মাথা কামিয়ে ফেলেন, তাঁদের দেখলেই মনে হয়, তাঁরা নিজেদের সিদ্ধান্তে অবিচল এবং অন্যের ভাবনা নিয়ে তাঁরা বিশেষ ভাবিত নন। এই ধরনের মানুষের প্রতি স্বাভাবিক ভাবেই অন্যেরা আকৃষ্ট হবেন তাই তারা নিজেদেরকে আলাদাভাবে সাজিয়ে তুলতে এই হেয়ার স্টাইল পছন্দ করেছেন— এমনই বলা হচ্ছে ওই সমীক্ষায়।

একটি কথা প্রচলিত আছে আমাদের সমাজে, যে পুরুষের মাথায় যত চুল কম সেই পুরুষ ততো প্রভাবশালী, তত পেশার ক্ষেত্রে সাফল্যের শিখরে আছেন।কিন্তু এর কোনো মানে নেই, এটি সম্পূৰ্ণ ভুল কথা।কিন্তু একথাও ঠিক যে,কোনো ন্যাড়া মাথার পুরুষকে দেখলেই তাকে অনেক “সাফল্যবান” লাগে। বর্তমানে এই ন্যাড়া মাথার পুরুষ মডেলদেরও চাহিদা বেড়েছে, যেকোনো প্রকার ফ্যাশন শো তে।

আর পড়ুন :ক্যাটরিনা আর রণবীরের ব্রেক-আপের পিছনে কি হাত ছিল সলমন-দীপিকার! জানুন আসল সত্যিটা

- Advertisement -

Must Read

অভিনয়ে সুযোগ করিয়ে দেওয়ার নামে সোস্যাল মিডিয়ায় যুবতীর অর্ধনগ্ন ছবি ফাঁস! গ্রেফতার ২

একেবারে বলিউড কায়দায় অভিনয়ে সুযোগ করিয়ে দেওয়ার নাম করে প্রতারণার ছক এই রাজ্যে। একাধিক কুরুচিকর ওয়েবসাইটে ফাঁস করা হল যুবতীর অর্ধনগ্ন ছবি। সেই অভিযোগ...