Advertisement ggg
Homefootballম্যান ইউ-কে জেতালেন ক্রিশ্চিয়ানো, ভিনিসিয়াসের দাপটে জয় রিয়ালেরও

ম্যান ইউ-কে জেতালেন ক্রিশ্চিয়ানো, ভিনিসিয়াসের দাপটে জয় রিয়ালেরও



গত সপ্তাহে লিভারপুলের কাছে ৫-০ ফলে ঘরের মাটিতে হারার পর চাপ ক্রমশ বাড়ছিল ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গানার সলশায়ারের ওপরে। গতকাল টট‍্যেনহ্যাম হটস্পার্সের বিরুদ্ধে তাই ফর্মেশন এবং প্রথম একাদশে একাধিক পরিবর্তন করেছিলেন রেড ডেভিলস বস। মরশুমে প্রথমবার ৩-৫-২ ফর্মেশনে দল সাজান তিনি। সামনে রোনাল্ডোর সাথে জুড়ে দেন কাভানিকে। আর এই কয়েকটি পরিবর্তনেই ফল মিললো ম্যাজিকের মতো। লন্ডনে স্পার্সদের ঘরের মাঠে কোনও গোল হজম করতে হলো না এর আগে শেষ তিন ম্যাচে ১১ গোল হজম করা ম্যান ইউ-কে। উল্টে স্পার্সের গোলকিপার হুগো লরিস-কে টপকে তিন তিনটে গোল করেন রোনাল্ডোরা।

ম্যাচের প্রথম গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। দলের কঠিন সময়ে আরও একবার জলে উঠলেন পর্তুগিজ মহাতারকা। তার দেশেরই সতীর্থ ব্রুনো ফার্নান্দেজের অসাধারণ পাস থেকে দুর্দান্ত ভলিতে রেড ডেভিলসদের এগিয়ে দেন সিআরসেভেন। ম্যাচের বয়স তখন ৩৯। দ্বিতীয়ার্ধে আরও একটি দৃষ্টিনন্দন গোল করেন রণ, কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়। ৬৪ মিনিটে দুরন্ত চপে ডিফেন্ডারকে সরিয়ে আগুয়ান এডিনসন কাভানির উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন রোনাল্ডোই। জালে বল জড়াতে ভুল করেননি কাভানি। এরপর টানা ম্যাচ খেলার ক্লান্তি যাতে তাকে গ্রাস করতে না পারে, সেই কারণে তাকে তুলে নেন ওলে। রোনাল্ডোর পরিবর্ত হিসাবে নামা মার্কাস র‍্যাশফোর্ডও ৮৬ মিনিট নাগাদ গোলের ঠিকানা খুঁজে পান। এই জয় সপ্তাহের মাঝপথে চ্যাম্পিয়ন্স লিগে আটালান্টার বিরুদ্ধে এবং আসন্ন উইকেন্ডে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাস বাড়াবে রেড ডেভিলসদের।

অপরদিকে লা লিগায় ভিনিসিয়াসের জোড়া গোলে ভর করে এলচে-কে ২-১ ফলে হারালো রিয়াল মাদ্রিদ। সেই গত মরশুম থেকে রিয়াল মাদ্রিদের হয়ে গোলের সামনে গিয়ে খেই হারিয়ে ফেলার রোগে ভুগছিলেন ব্রাজিলিয়ান তরুণ। ভালো ফুটবল উপহার দিয়েও ভিনিসিয়াস জুনিয়রকে কিন্তু প্রশংসার চেয়ে তাকে সমালোচনাটাই বেশি শুনতে হয়েছে। কিন্তু এবার সমালোচকদের চুপ করিয়ে পুরো মাঠ দাপিয়ে খেলছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ভিনির ফর্ম আর জয় স্বস্তি দেবে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনসেলোত্তি-কে।

RELATED ARTICLES

গোয়ার স্থাপিত হলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মূর্তি, মাথা চাড়া দিলো...

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি মূর্তি উন্মোচন করা হয়েছে গোয়ার ক্যালাঙ্গুটে। জানানো হয়েছে ফুটবলকে জনপ্রিয় করে...

কোচ ছাঁটাই এসসি ইস্টবেঙ্গলের, পরবর্তী কোচ হবেন কে?

টানা ব্যর্থতার জের, কোচ ছাঁটাই করলো লাল হলুদ শিবির। এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট আজই ঘোষণা...

চলতি বছরে তিনটি দুর্দান্ত রেকর্ড গড়লেন মেসি, জানুন বিস্তারিত

ফুটবল পায়ে লিওনেল মেসি মাঠে নামছেন মানেই যেন তৈরি হবে নতুন নতুন রেকর্ড। চলতি...

Must Read

অধিনায়ক হিসেবে দুটি বিরাট রেকর্ড গড়লেন কোহলি, জানুন বিস্তারিত

অভাবনীয় সাফল্য পেয়েছে ভারতীয় দল। এতদিন ধরে সেঞ্চুরিয়ান পরিচিত ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের...

পিছিয়ে যাচ্ছেন স্মিথ ও কোহলি, গোটা বছর দুর্দান্ত পারফরম্যান্সের...

ধারাবাহিকতা বজায় রাখতে ভুলে গেছেন এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্টিভ স্মিথ। ইংল্যান্ডের বিরুদ্ধে...

অবসর নিচ্ছেন কিউয়ি তারকা, শেষ ম্যাচ খেলবেন বাংলাদেশের বিরুদ্ধে

অভিজ্ঞ কিউয়ি ব্যাটসম্যান রস টেলর নিউজিল্যান্ডের হোম মরশুমের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন।...