HomeHEALTHCovid-19তৃতীয় ঢেউয়ে হয়তো রেহাই পেতে পারে শিশুরা, আশ্বাস দিচ্ছেন গবেষকরা।

তৃতীয় ঢেউয়ে হয়তো রেহাই পেতে পারে শিশুরা, আশ্বাস দিচ্ছেন গবেষকরা।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আসতে চলেছে করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ। কিন্তু তার আগে হাতে রয়েছে কিছুটা সময়। এই সময় শিশুদের টিকাকরণ জরুরী। সেই অনুযায়ী জেলার হাসপাতাল গুলিতে তৈরি হচ্ছে শিশুদের চিকিৎসার জন্য বিশেষ বিভাগ সেপ্টেম্বরের মধ্যে সবকিছু ঠিকঠাক থাকলে জাইডাস ক্যাডিলা ভ্যাকসিন প্রয়োগ করা হবে শিশুদের ওপর। আরও ২ থেকে ৩ মাস পর তৃতীয় ধাক্কা দিতে পারে করোনা ভাইরাস। খুব তাড়াতাড়ি ১২ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ সম্পূর্ণ করে তাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে হবে। এমনই জানিয়েছেন ICMR’র কোভিড ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান এন কে অরোরা।

দেশের অন্যতম সেরা স্বাস্থ্য প্রতিষ্ঠান দিল্লির AIIMS এর প্রধান ডাঃ রণদীপ গুলেরিয়া সাবধানবাণী করেছিলেন , মাত্র দেড় মাসের মধ্যেই দেশে তৃতীয়বার থাবা বসাতে চলেছে কোভিড-১৯’ এর আরও শক্তিশালী স্ট্রেন। ডেল্টা প্লাসের ধাক্কা সামলাতে টিকাকরণ জরুরী। ICMR এর কোভিড গ্রুপের তরফে বলা হয়েছে , করোনার তৃতীয় ঢেউ আসতে এখনও খানিকটা দেরি। সেপ্টেম্বর-অক্টোবরে উৎসবের মরশুমের আগে তেমন কোনও আশঙ্কা নেই। কিন্তু দ্রুত সারতে হবে টিকাকরণ প্রক্রিয়া।

আইসিএমআর এর কোভিড গ্রুপ মনে করছে , কাউকে বাদ দেওয়া যাবে না। তৃতীয় ধাক্কা সামলাতে হলে জোর দিতে হবে গোটা দেশবাসীর রোগ প্রতিরোধ ক্ষমতায় এবং তার জন্য ১২ থেকে ১৭ বছরের বয়সীদের টিকাকরণ অতি জরুরি। দ্রুত যদি ছোটদের টিকাকরণের কাজ শুরু হয় , তাহলে রুখে দেওয়া যাবে করোনার ভয়াবহ তৃতীয় ধাক্কা।

আরো পড়ুন : বহু প্রতীক্ষিত সালমান খানের ‘বজরাঙ্গি ভাইজান-টু’ আসতে চলেছে ।

- Advertisement -

Must Read

আঙুলের সংকেতে কিভাবে বলবেন ‘কিং খান’এর নাম?

আঙুলের সাহায্যে সাংকেতিক ভাষায় কীভাবে বলবেন বলিউড অভিনেতা শাহরুখ খানের নাম?‌ এবার শিখে নিন আপনিও।  শাহরুখের পাশাপাশি অন্যান্য শব্দ ও নাম সম্প্রতি যোগ করা হয়েছে।...