Advertisement ggg
HomeStrategyBusinessবাড়ানোর হবে পণ্যদ্রব্যের দাম ! এমনটাই ইঙ্গিত করলেন নেসলের প্রধান

বাড়ানোর হবে পণ্যদ্রব্যের দাম ! এমনটাই ইঙ্গিত করলেন নেসলের প্রধান

সম্প্রতি নেসল ইন্ডিয়া কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে ২০২২ সাল থেকে তাদের সকল পণ্যের দাম বাড়ানো হবে। যদিও গত ছয় থেকে আট মাস আগে বাড়িয়ে দেওয়া হয়েছে দুধ ও কফির দাম।

প্রসঙ্গত , নেসলে কোম্পানি শুধু দুধ ও কফিরই নয় মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে বেশিরভাগ পণ্যের১ থেকে ৩ শতাংশ দাম বৃদ্ধি করেছে । তবে আবার কোম্পানির প্রধান সুরেশ নারায়ন সকল পণ্যের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিচ্ছেন। তাঁর বক্তব্য অনুযায়ী বাজারে কাঁচামালের দাম বৃদ্ধির ফলে ২০২২ সালের মাঝামাঝি সময় করে তাঁদের কয়েকটি পণ্যদ্রব্যের দাম বাড়ানো হবে।

গত সোমবার , নেসল ইন্ডিয়ার প্রধান সুরেশ নারায়ন জানিয়েছেন , যেহেতু দিন প্রতিদিন উৎপাদনের খরচ ক্রমশ বেড়ে যাচ্ছে তাই বাধ্য হয়েই ২০২২ সালে তাঁদের বিভিন্ন পণ্যের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এমনকি তিনি বলেছেন নেসলে ব্যবসায়ে এর প্রভাব পড়তে পারে।

উল্লেখ্য , নেসলে কোম্পানির একটি বড় বাজার রয়েছে এফএমসিজি (FMCG) -র বাজারে। এই কোম্পানির প্রধানের কথার ইঙ্গিত অনুযায়ী , ২০২২ সালেই ম্যাগি , মিল্কিবার , কফি প্রভৃতির দাম বাড়তে পারে।

সুরেশ জানান , ২০২১ সালের প্রথমদিকেও বাজারে সকল পণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল কিন্তু করোনাভাইরাসের প্রভাব বাড়ার ফলে বাজারদরের উপর ব্যাপক প্রভাব পড়ে। শুধু তাই নয় ভিয়েতনামের মতো দেশেও যেখান থেকে বেশি পরিমাণে কফি নিয়ে আসা হতো সেখানেও করোনার প্রভাবে পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। এই সকল কারণে বাধ্য হয়ে নেসলে কোম্পানি একাধিক পণ্যের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

নেসলে সংস্থার প্রধানের দাবি , বাজারে মধ্যবিত্ত ও অধিকাংশ ক্রেতারা নিউট্রিশন ও ইমিউনিটি সঠিক বজায় রাখার জন্য সকলের পরিচিত ব্যান্ড ও পণ্যের উপরই নির্ভর করেছেন।

তবে আগত বিভিন্ন উৎসবে বাজারের হাল একটু ফিরবে বলে আশা রাখছেন নেসলে কোম্পানি। নেসলে প্রধান বলেছেন গতবারের চেয়ে এবারে দিওয়ালিতে বাজার ভালো হবে আশা রাখছেন।

প্রসঙ্গত , গ্রামীণ ভারতীয় এলাকাগুলির ব্যবসা বাড়ানোর চেষ্টা করছেন নেসলে সংস্থা। দেশের ১ লক্ষ ২০ হাজার গ্রামে নিজেদের ব্যবসা ছড়িয়ে দেওয়া এখন তাঁদের প্রধান উদ্দেশ্য। সূত্রে খবর অনুযায়ী , আপাতত তাঁরা ৯০ হাজার গ্রামে তা ছড়িয়ে দিয়েছেন। যা হিসেব করলে গ্রামীন বাজারের ২৫ শতাংশ।

Image Source : Wikipedia

আরোপড়ুন : ড্যাশিং লুকের জন্য বিখ্যাত ছিলেন এই ৫ অভিনেতা আজ তাঁরা কোথায়?

RELATED ARTICLES

শীতের বাগান রঙিন রাখতে চান ??? রইল বেশ কিছু...

শীতকালে আপনার বাগান বা ব্যালকনি রঙিন রাখতে চান ? কিন্তু কি ফুল লাগাবেন বুঝতে...

শাহরুখ খান বলেই কি তার সঙ্গে ছবি তুলতে হবে...

সিনেমা দেখে অথচ শাহরুখ খানকে চেনেনা এমন মানুষ হয়ত কম ই আছে, বলতে পারেন...

জেনে নিন সিজারিয়ান মা ‘এর যত্নের বেশ কিছু বিশেষ...

সন্তান জন্মের পর শিশু সবার মনোযোগ কেড়ে নেয় ,তখন আমরা সবাই শিশুর তত্ববধানে লেগে...

Must Read

ভিকির প্রেমেই মজেছে ক্যাট ! জল কতদূর গড়াচ্ছে তাঁদের...

বলি টাউনে পা রাখার সাথে সাথেই সলমনের প্রেমে পাগল হয়ে গেলেও বেশিদিন সেই সম্পর্কে...

প্রসেনজিতের ৫৮ তম জন্মদিনে জেনে নিন অভিনয়ের পাশাপাশি তিনি...

দু'দশক ধরে টলিউড ইন্ডাস্ট্রির অতি জনপ্রিয় অভিনেতা হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর অভিনয় দক্ষতায় তিনি...

ওয়েব সিরিজ দেখে জালিয়াতি ! গ্রেফতার পাঁচ যুবকের একটি...

ওয়েব সিরিজ দেখে সুন্দর করে অপরাধের ছক কষে রাতারাতি সাফল্য পেয়ে আয়েশি জীবন যাপন...