HomeLife styleপারফিউম মাখতে ভালোবাসেন? জেনে নিন এটির ব্যাবহারের বিশেষ কৌশল

পারফিউম মাখতে ভালোবাসেন? জেনে নিন এটির ব্যাবহারের বিশেষ কৌশল

- Advertisement -

এক নিমেষেই আপনার মন ভাল করে দিতে পারে সুগন্ধি পারফিউম। গরম হোক কিংবা বর্ষা, শীতেও পছন্দের পারফিউমের সুগন্ধ নিমেষে আপনার মনকে চাঙ্গা করে তুলতে পারে। এছাড়াও সারাদিন নিজেকে ফুরফুরে রাখতে হলে কিন্তু ভরসা সেই পারফিউমের উপরেই। কিন্তু আপনি কি এই পারফিউমের গুণাগুণ সম্পর্কে জানেন? 

সুগন্ধি তো অনেক রকমেরই হয়। তবে সবথেকে বেশি দাম হয় কিন্তু পারফিউমের। কারণ এতে এসেন্সের পরিমাণ থাকে সবচেয়ে বেশি। ঘামের দুর্গন্ধ দূর করতে দারুণ সাহায্য করে এই পারফিউম। অনেকেই রুমালে এটি ব্যবহার করেন কিন্তু এখন মাস্কেও দিতে পারেন পারফিউম। চলুন এবার পারফিউম ব্যাবহার করার কয়েকটা সহজ উপায় জেনে নেওয়া যাক:

সবার মাঝে নিজেকে বেশি করে আকৃষ্ট করতে,এমনকি পারফিউমের গন্ধ মনসংযোগ বাড়াতেও কিন্তু সাহায্য করে। ভাল পারফিউমের গন্ধে আপনার মনে স্নিগ্ধতা আসে আর তাতে নতুন কোনও কাজে খুব ভাল করে মন দিতে পারবেন। আর মন দিয়ে কাজ করলে তো সাফল্যের সম্ভাবনাও বেশি থাকে।  আপনি স্নান করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগিয়ে নিন। স্নান করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগালে ত্বক  পারফিউম ধরে বেশি সক্ষম হয়। স্নান সেরে ওঠার পরে যে কোনও ধরনের ময়েশ্চারাইজার লাগিয়ে নিয়ে তারপর পারফিউম স্প্রে করুন।

বাড়িতে থাকার সময় গায়ে একটু যদি পারফিউম ছড়িয়ে নেন তাহলে আপনার গোটা ঘরে সুগন্ধ ছড়িয়ে থাকবে। এর ফলে পরিবারের সদস্যদের তো বটেই আপনারও মন ভাল থাকবে। পারফিউম-এর বোতল কখনও ঝাঁকাবেন না। ঝাঁকালে পারফিউম-এর বোতলে হাওয়া ঢুকে কিন্তু এর সুন্দর গন্ধ ফিকে হয়ে যেতে পারে।

পারফিউম রাখতেও হবে কিন্তু খুব যত্ন করে। খুব চড়া আলো আসে কিংবা গরম থাকে এমন জায়গায় পারফিউমের বোতল একদম রাখবেন না। ঠাণ্ডা বা অন্ধকার জায়গাই পারফিউমের জন্য সবচেয়ে ভাল বলে উপদেশ দেন বিশেষজ্ঞরা।

পালস পয়েন্ট ছাড়াও কিন্তু শরীরের অন্য কিছু অংশে স্প্রে করলেও পারফিউমের গন্ধ বেশিক্ষণ টেকে। কানের পিছনের দিকে, পেটে এমনকি গোড়ালিতেও কিন্তু পারফিউম লাগানো যায়। আসলে অনেকেই ভাবেন শুধু শরীরের উপরের দিকে পারফিউম লাগানো উচিত কিন্তু শরীরের নিচের দিকের অংশে পারফিউম স্প্রে করলে পরে সুগন্ধের স্থায়িত্ব।

Image source: Wikipedia

আরো পড়ুন: OLX-এ ৮ হাজার টাকার এসি বিক্রি করতে গিয়ে ৫০ হাজার টাকা খোয়ালেন যুবক!

- Advertisement -

Must Read

এক ঝলকে দেখে নিন ২০২১-এর মহালায়া ও দুর্গা পুজো-র নির্ঘন্ট!

গোটা একটা বছর ধরে করোনার জেরে সমস্ত পুজো আচ্ছা সব বন্ধ হয়ে গিয়েছে। আগের বছরে সেভাবে কোন পুজো আচ্ছা হয়নি। বাঙালি সবথেকে বড় পুজো অর্থাৎ...