Homebeautyআপনিও কি মালাইকার মতো ফিটনেস বজায় রাখতে চান ? জেনে নিন তাঁর...

আপনিও কি মালাইকার মতো ফিটনেস বজায় রাখতে চান ? জেনে নিন তাঁর ফিটনেস টিপস

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

নিজের শরীরের ফিটনেস ধরে রাখার জন্য খবরের লাইমলাইটে যে অভিনেত্রীকে বেশিরভাগ সময় দেখা যায় তিনি আর কেউ নন বলিউডের অন্যতম ফিটনেস ফ্রিক অভিনেত্রী মালাইকা আরোরা। তাঁর বয়স ৪৭ হওয়া সত্ত্বেও তাঁর শরীরের এইরকম ফিটনেস দেখে মুগ্ধ অনেকেই। তিনি এই ফিটনেস ফিগার বজায় রাখার জন্য নিয়মিত শুধু জিম করেন না তার সাথে যোগাভ্যাসও করেন। আর সোশ্যাল মিডিয়ায় প্রায় সময় সে তাঁর নিয়মিত জিম ও যোগাভ্যাসের ঘাম ঝরানো ছবি পোস্ট করতে থাকেন। মালাইকার মতো তাঁর অনুরাগীরাও নিজেদের ফিটনেস ধরে রাখতে চান।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় মালাইকা যোগাভ্যাস ছাড়াও তাঁর অনুরাগীদের ফিটনেস বজায় রাখার জন্য আরেকটি অন্য উপায় জানান। আর এই ফিটনেস মন্ত্র জানতে চায় না এমন কেউ নেই। তাই আসুন আপনিও জেনে নিন সেই উপায়।

নিয়মিত ‘ ব্ল্যাকওয়াটার ‘ পান করেন মালাইকা

কয়েকদিন আগে মালাইকা মুম্বাইয়ের পাইলেটস ক্লাস থেকে বেরোনোর সময় এক চিত্রসাংবাদিক তিনি ব্ল্যাকওয়াটার পান করেন কিনা তা জিজ্ঞাসা করলে অভিনেত্রী মুচকি হেসে জবাব দেন তিনি Alkaline Water পান করেন। আর সাথে জানান মালাইকা সবথেকে বেশি খান সবুজ শাকসবজি। যে সমস্ত খাবারে অ্যান্টিঅক্সিডেন্টের পরিমাণ বেশি থাকে সেই খাবারগুলোই ডায়েটে রাখেন মালাইকা।

Alkaline Water কী ?

এই জলটি পান করলে অকালে আপনার ত্বকে বার্ধক্যের ছাপ পরবে না। অনেক বিশেষজ্ঞরা বলেন Alkaline Water নাকি শরীরে পিএইচ মাত্রা সঠিক রাখে। স্বাভাবিক জলের চেয়ে এই পানির পিএইচ মাত্রা সামান্য বেশি থাকে। এছাড়াও এই জলটি বিভিন্ন ধরনের রোগ প্রতিরোধ করতে সহায়তা করে। যে সমস্ত মানুষের উচ্চরক্তচাপ , ডায়াবেটিস এবং উচ্চ কোলেস্টেরল থাকে তাদের ক্ষেত্রে এই জলটি খুবই উপকারী।

Alkaline Water -এর কিছু উপকারিতা

• খাদ্য বিপাকে সহায়তা করে।

• শরীরে অক্সিজেন গ্রহণের মাত্রা বাড়ায়।

• খাদ্য হজম তাড়াতাড়ি করে।

• তারুণ্য বজায় রাখতে সাহায্য করে।

• প্রতিদিন জল পান করলে ত্বক খুব সুন্দর হয়।

• এটি শরীরের অতিরিক্ত মেদ কমায়।

• ক্যান্সার রোগ প্রতিরোধ করতে সক্ষম।

Image Source : Wikipedia

আরোপড়ুন : বাড়িতে ঢোকা মাত্রই পরমব্রতকে আদরে ভরিয়ে দিল কে? মুহুর্তে ভাইরাল ভিডিও

আরোপড়ুন : ‘বিজেপি লাথি মেরে বের করে দিল নাকি?’ কঙ্গনাকে কটাক্ষ নেটিজেনদের

- Advertisement -

Must Read

“বেকড মিহিদানা”, এবারে বাড়িতেই বসে তৈরি করে নিন দোকানের মত এই মিষ্টির স্বাদ!!

খাঁটি বাঙালি মানেই মিষ্টি তার প্রিয় খাদ্য। মাছ থেকে মাংস যত পঞ্চব্যঞ্জন রান্না করে দেওয়া হোক না কেন শেষপাতে বাগানের মিষ্টি চাই। সামনে আসতে...