Homebeautyমা হওয়ার পরও ফিটনেস ফিগার সোহার , জেনে নিন এর গোপন রহস্য

মা হওয়ার পরও ফিটনেস ফিগার সোহার , জেনে নিন এর গোপন রহস্য

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

প্রত্যেক মায়েরাই চায় সন্তানদের সঠিক যত্ন দিয়ে মানুষ করতে। তাই প্রতিটা মায়েরই উচিত নিজেকে ফিট রাখা। আপনি নিজেকে ফিট রাখতে চাইলে বলিউড অভিনেত্রী সোহা আলি খানের ফিট রাখার কৌশল গুলিকে অনুসরণ করুন। ২০১৫ সালে সোহা আলি খান কুনাল খেমুকে বিবাহ করেন। তাঁদের প্রথম সন্তান ইনায়ার জন্মায় ২০১৭ সালের ২৯ শে সেপ্টেম্বরে। এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় সোহা আলী খান নিয়মিত তাঁর শরীর চর্চার ভিডিও পোস্ট করতে থাকেন। যদি আপনিও তাঁর মত শরীরের ফিটনেস আনতে চান তাহলে এগুলি শুরু করুন।

● শরীরের মধ্যভাগকে শক্তিশালী করুন :

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্টের মাধ্যমে সকলকে জানিয়েছেন , শরীরের মধ্যভাগ কে শক্তিশালী করতে এই ধরনের ব্যায়াম করা খুবই প্রয়োজনীয়। এই ব্যায়ামের মাধ্যমে আপনি আপনার পেটকে পাতলা রাখতে পারবেন। এমনকি শরীরের ভারসাম্য ও স্থিতিশীলতা বজায় রাখতে পারবেন। এতে কাজ করার জন্য শরীরে শক্তি সঞ্চয় হবে।

পিঠ , বাহু , কাঁধ শক্তিশালী করুন :

এই ভিডিওতে দেখা যায় অভিনেত্রীকে পর্বতারোহীদের মত অভ্যাস করতে। এই যোগাটি করার সময় সোহা দেয়ালে পা রেখে হাঁটুটি বুকের দিকে এনে রেখে পা বেঁকিয়ে দেন ।

এই ব্যায়ামটি করলে আপনি আপনার শরীরের সমস্ত পেশী গুলিতে শক্তি সঞ্চয় করতে পারবেন। এটি শরীরের অত্যাধিক ক্যালোরি পোড়াতে সাহায্য করে।

শরীরে বিভিন্ন আঘাত থেকে রক্ষা করতেও এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই প্রতিদিন নিজের শরীরকে কর্মঠ রাখতে প্রতিটি মায়েরই উচিত সপ্তাহে দু-তিনবার এই ব্যায়াম গুলি করা শরীরকে স্থিতিশীল ও শক্তিশালী করতে।

Image Source : Wikipedia

আরোপড়ুন : প্লাস্টিকের মাধ্যমেই গ্যাস ও পেট্রোল উৎপাদন !অভিনব দৃষ্টান্ত গড়লেন বীরভূমের বাঙালি গবেষক

আরোপড়ুন : খেয়ে নিতে ইচ্ছে করছে’, রাইমার ক্লিভেজ দেখানো সাহসী ছবিতে কুমন্তব্য নেটিজেনের

- Advertisement -

Must Read

“বেকড মিহিদানা”, এবারে বাড়িতেই বসে তৈরি করে নিন দোকানের মত এই মিষ্টির স্বাদ!!

খাঁটি বাঙালি মানেই মিষ্টি তার প্রিয় খাদ্য। মাছ থেকে মাংস যত পঞ্চব্যঞ্জন রান্না করে দেওয়া হোক না কেন শেষপাতে বাগানের মিষ্টি চাই। সামনে আসতে...