HomeHEALTHজেনে নিন দেশে মদ্যপানের সমীক্ষায় কোন পাঁচ রাজ্যের নাম উঠে এসেছে ?

জেনে নিন দেশে মদ্যপানের সমীক্ষায় কোন পাঁচ রাজ্যের নাম উঠে এসেছে ?

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

এই করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালীন আমরা খুব ভালোভাবেই উপলব্ধি করেছি দেশে একাংশ মানুষ কতটা আগ্রহী মদ্যপ পানে। আর কিছুদিন আগে এই মদ্যপানের ওপরই দেশে একটি সমীক্ষা করা হয়।

এই সমীক্ষায় একটি তালিকা তৈরি করা হয় যাতে গণনাতে অসুবিধা হয় যে কোন কোন রাজ্যে অত্যধিক পরিমাণে মদ পান করা হয়। আর এই তালিকাতেই দেখা যায় দেশে মোট তিন রাজ্যে শিশুরাও মদ্যপান করে। আর এই ৩ রাজ্য হলো পাঞ্জাব , মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গ।

এই সমীক্ষা টিতে অনেক তথ্য বেরিয়ে এসেছে । সমীক্ষায় দেখা গেছে দেশের অনেক জায়গাতেই মদ্যপান মারাত্মক বেশি হয়। আবার অনেক জায়গায় এটি সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। তবে দেখা গেছে যে সমস্ত রাজ্যের মদ্যপান করা হয় সেখানে পুরুষদের মদ্যপানের সংখ্যা সবচেয়ে বেশি। প্রায় ৯০ শতাংশ পুরুষই মদ্যপপান করেন।

ছত্রিশগড়ের সমীক্ষায় দেখা গেছে ওখানে প্রায় ৬ শতাংশ মানুষ মদ বিক্রির ব্যবসা করে জীবন যাপন করেন। আর প্রায় ৩৫.৪ শতাংশ মানুষ মদ্যপান করে থাকেন।

সমীক্ষায় দেখা গেছে ভারতের মদ্যপানে দ্বিতীয় স্থানে রয়েছে ত্রিপুরা। এখানে প্রায় ১৩.৭ শতাংশ মানুষ অ্যালকোহলের ওপরই বেঁচে থাকেন।

আবার জানা গেছে পাঞ্জাবে জনসংখ্যার মোট ৬ শতাংশ মানুষ নিয়মিত মদ্যপান করেন।

সমীক্ষায় অরুণাচল প্রদেশের নামও উঠে এসেছে। এখানের লোকেরাও সবচেয়ে বেশি মদ পান করে থাকেন। প্রায় ৭.৩ শতাংশ মানুষ প্রতিদিন মদ খেয়ে বেঁচে থাকেন।

গোয়াতেও অনেক মানুষ মদ পান করে থাকেন তবে সমীক্ষায় উঠে এসেছে এদের মধ্যে বেশিরভাগই পর্যটক।

Image Source : Wikipedia

আরোপড়ুন : কফির কাপ ছেড়ে এবার ‘বিগ বস’-এর ঘরে! নতুন ‘বিগ বস ‘ সিজেনে সলমান নন হোস্ট করণ জোহার।

আরোপড়ুন :ভারতীয় বিজ্ঞানীদের চমৎকার খুব শীঘ্রই ভারত পেতে চলেছে বিশ্বের সবথেকে বড় কৃত্রিম নদী, জানুন বিস্তারিত।

- Advertisement -

Must Read

আঙুলের সংকেতে কিভাবে বলবেন ‘কিং খান’এর নাম?

আঙুলের সাহায্যে সাংকেতিক ভাষায় কীভাবে বলবেন বলিউড অভিনেতা শাহরুখ খানের নাম?‌ এবার শিখে নিন আপনিও।  শাহরুখের পাশাপাশি অন্যান্য শব্দ ও নাম সম্প্রতি যোগ করা হয়েছে।...