Homeceleb life'জব উই মেট' এর আদিত্য কিভাবে প্রেমে পাগল মাদকাসক্ত 'কবীর সিং' হলেন?...

‘জব উই মেট’ এর আদিত্য কিভাবে প্রেমে পাগল মাদকাসক্ত ‘কবীর সিং’ হলেন? জানুন বিস্তারিত

- Advertisement -

কখনও ‘জব উই মেট’ এর আদিত্য কশ্যপ তো কখনও ‘বিবাহ’এর প্রেম আবার কখনও ‘উড়তা পাঞ্জাব’এর টমি সিং- প্রত্যেক চরিত্রেই অভিনেতা শাহিদ কপুর যেন একশোয় একশো। তবে ‘কবীর সিং’ এর চরিত্রকে বাদ দিলে শাহিদের প্রশংসা অসম্পূর্ণ। কিন্তু সহজেই কি হয়ে উঠেছিলেন যুবতীদের ‘হার্টথ্রব’? না, একেবারেই নয়। বলিউডে জায়গা পাকা করতে বহু সিঁড়ি বেয়ে উঠতে হয়েছিল অভিনেতাকে। যার মধ্যে রয়েছে মন-ভাঙা আর অনুশোচনার স্তর। 

মাত্র তিন বছর বয়সেই বাবার-মা’র বিচ্ছেদের সাক্ষী হতে হয়েছিল শাহিদকে। মা, আর দাদু-দিদার সঙ্গে থাকতেন অভিনেতা। তবে বাবার প্রতি ভালবাসা কখনই কমেনি শাহিদের। মা নীলিমা আজিম ছেলের অভিনয় জীবন শুরু করতে ১০ বছরের শাহিদকে মুম্বই নিয়ে চলে যান। সেখানেই চলে প্রশিক্ষন। অভিনয়ের পাশাপাশি নাচের প্রতিও আসক্তি কম ছিল না শাহিদের। ‘দিল তো পাগাল হ্যায়’র মতো  ছবিতে শাহরুখের পিছনে ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে নাচের সুযোগ পেয়েছিলেন শাহিদ। পরে একটি কমার্শিয়ালও করেন অভিনেতা। তারপরই পরিচালক ইমতিয়াজ আলির নজরে আসেন শাহিদ। প্রস্তাব পান আইকনিক ছবি ‘জব উই মেট’ এর। এটাই ছিল শাহিদের ডেব্যু ছবি। প্রথম ছবিতেই করিনা কপুরের সঙ্গে চুটিয়ে অভিনয় করে জনপ্রিয়তা পান। পড়ে ছবির প্রস্তাব পেতে থাকেন অভিনেতা। তবে ‘রং দে বসন্তী’র মতো কালজয়ী ছবির প্রস্তাব ফেরানো ছিল শাহিদের ক্যারিয়ারের অন্যতম আফসোস। 

মূলত ‘কামিনি’ ছবির পর থেকেই বাছাই করা চিত্রনাট্যে ছবি করা শুরু করেন শাহিদ। এরপরই চরিত্রের বৈচিত্র্যেই যেন খ্যাতির শীর্ষে পৌঁছন অভিনেতা। ‘হ্যায়দার’থেকে শুরু করে ‘উড়তা পাঞ্জাব’, ‘রঙ্গুন’ ও সাম্প্রতিক ‘কবীর সিং’- একের পর এক ভিন্নধর্মী ছবি। উল্লেখ্য, শাহিদ তাঁর আসন্ন ছবি ‘জার্সি’র কাজে ব্যস্ত। এই ছবিও দক্ষিণী ছবি ‘জার্সি’রই রিমেক। একজন ক্রিকেট খেলোয়ারের চরিত্রে দেখা যাবে অভিনেতাকে। 

Image Source : Wikipedia

আরও পড়ুন : আর কিছুক্ষণের মধ্যেই ২০২১ সালের মাধ্যমিকের ফল প্রকাশ, রেজাল্ট দেখা যাবে ওয়েবসাইটে

- Advertisement -

Must Read

অভিনয়ে সুযোগ করিয়ে দেওয়ার নামে সোস্যাল মিডিয়ায় যুবতীর অর্ধনগ্ন ছবি ফাঁস! গ্রেফতার ২

একেবারে বলিউড কায়দায় অভিনয়ে সুযোগ করিয়ে দেওয়ার নাম করে প্রতারণার ছক এই রাজ্যে। একাধিক কুরুচিকর ওয়েবসাইটে ফাঁস করা হল যুবতীর অর্ধনগ্ন ছবি। সেই অভিযোগ...