Advertisement ggg
Homeceleb life"আমি হিন্দি বলতে পারতাম না"!!! এই অক্ষমতার জন্য সার্কাসের জন্তুর সাথে তুলনা...

“আমি হিন্দি বলতে পারতাম না”!!! এই অক্ষমতার জন্য সার্কাসের জন্তুর সাথে তুলনা করা হয়েছে নোরা ফাতেহিকে!!!

বর্তমানে বলিউডের সবচেয়ে ধামাকাদার আইটেম ডান্স মানেই ‘নোরা ফাতেহি’। তার অসাধারণ সুন্দরতা আর বেলি ডান্সের মতো নাচের দক্ষতায় তিনি এখন গোটা ভারতের দর্শকমহলকে কাঁপিয়ে রেখেছেন। বরাবরই ছোট থেকে তিনি একজন স্বনামধন্য বলিউড অভিনেত্রী হতে চেয়েছেন। ছোট থেকেই মুসলিম ও আরবীর এই কন্যা পরিবার থেকে হাজারো বাঁধা কাটিয়ে এসেছেন এবং অবশেষে তাঁর স্বপ্নের পথ আজ স্বার্থক। বলিউডে পা রেখেই সবাই চায় নিজের পায়ের তলার মাটি শক্ত করতে। কিন্তু, সবাই সেই মাটি শক্ত করে ধরে রাখতে পারেন না। আর এমনই পরিস্থিতির বহু সম্মুখীন হয়েছে নোরা ফাতেহি। রঙিন পর্দার পিছনে যে কতটা অন্ধকার রয়েছে, তা নোরা নিজেই প্রকাশ করলেন মিডিয়ার সামনে। কিন্তু, এত ক্ষতি হয়ে যাওয়ার পরও পরিবারের কাউকেই পাশে পাননি তিনি।

আপনি কি জানেন একটা সময় বলিউডের এই ধামাকাদার নৃত্যশিল্পীকে সকলের কাছে চূড়ান্ত অপমানিত হতে হয়েছিল। বারংবার তাকে চোখের জল ফেলতে হয়েছে অনেক বড় বড় স্থানে। কাজ করিয়ে নিয়েও তাকে পারিশ্রমিক পর্যন্ত দেয়নি ইন্ডাস্ট্রির বহু পরিচালকরা। বরাবরই তিনি নাচের মাধ্যমে দর্শকের মন জয় করেছেন। সমস্ত সোশ্যাল মিডিয়ায় তার ফলোয়ার্সও কম নয়। যেকোনো নাচের সিকোয়েন্সের জন্যই বলিউডের সমস্ত পরিচালকদের কাছে নোরা ফাতেহি এখন অন্যতম চয়েজ। যে নাচের ভিডিওতেই তিনি থাকেন, সেটাই রাতারাতি ভাইরাল হয়ে যায়। কিন্তু এই অসাধারণ মহিলার ক্যারিয়ারে সাফল্যের পথ এত সোজা ছিল না। সম্প্রতি একেবারে সাক্ষাৎকারে বসে নিজের ক্যারিয়ার সম্পর্কে অনেক গোপনীয় কথাই তিনি অকপটে নিজের মুখে স্বীকার করেছেন।

বিগ বস সিজন ৯ এ অংশগ্রহণ করেছিলেন নোরা ফাতেহি এবং সেখানে প্রিন্স নারুলার সঙ্গে তার সমস্ত রোমান্টিক লিংক আপ বহু আলোচিত হয়েছিল সেই সময়। বিগ বসের বাড়ি তেই রোজই তাদের প্রেমের নতুন নতুন শিরোনাম তৈরি হয়েছিল। তারপরই তাকে “বাহুবলির” মতন ব্লকবাস্টার সিনেমা একটি নাচের দৃশ্য দেখা যায় এবং সেখান থেকেই তার ক্যারিয়ারের শুরু। প্রথম থেকে তাকে অনেক নোংরা হেনস্তার শিকার হতে হয়েছিল।

এই আরবীয় কন্যা ঠিকমতো হিন্দি উচ্চারণ করতে না পারায় তাকে বহু পরিচালক এর কাছে এবং প্রডিউসারের দোরগোড়ায় অনেক কটুক্তিকর মন্তব্য শুনতে হয়েছিল। তিনি একটি সাক্ষাৎকারে কাঁদতে কাঁদতে স্পষ্টই জানান “এত ভাবে হেনস্তা হওয়ার পর তিনি ধীরে ধীরে হিন্দি শিখতে শুরু করেছিলেন কিন্তু অডিশনে গিয়ে তাকে ভয়ানক অবস্থার শিকার হতে হতো। তিনি মানসিক দিক থেকে একেবারেই প্রস্তুত থাকতেন না। তাঁর নিজেকে খুব বোকা দুর্বল বলে মনে হতো। কিন্তু অনেক মানুষই আছেন যারা অন্যের ঠাট্টা করে সুখী থাকেন। তেমনি অডিশনের সময় অনেক বিচারকই তার এই দুর্বলতার সুযোগ নিয়ে তার সামনেই হাসাহাসি করতেন। আমাকেই সরাসরি জিজ্ঞাসা করতেন তুমি কি সার্কাস থেকে এসেছো ? আমি তখনও নীরব থাকতাম এবং অডিশন শেষ হওয়ার পর কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছিও বহুবার।” এছাড়াও আরো অনেক দুর্ব্যবহার জুটতো আমার কপালে, “কাস্টিং ডিরেক্টররা আমার উপর চিত্কার করে বলতেন তোমার মত কার্টুনকে আমাদের এখানে দরকার নেই বেরিয়ে যাও।”

এত কিছু সহ্য করার পরেও এই পাঁচটি বছর আমি নিজেকে ভীষণ ভাবে সামলেচ্ছি। পাঁচ বছর আগের এই কঠিন সময় গুলো আমি বন্ধুদের সামনে বসে এসে জড়ালে একা বাড়ি ফেরার সময় রিকশায় বসে অঝোরে কাঁদতাম। তবে নোরা ফাতেহি মনে করেন সব সমস্যার সমাধান আছে। খারাপ সময় যেমন বিস্তৃত, তেমনি ভালো সময়ও বিস্তৃত। তাই তিনি মনে করেন নিজের উপর আত্মবিশ্বাস রাখার সবচেয়ে জরুরি তাহলে যে কোন সময় নিজের বেস্ট পারফরম্যান্স দেওয়া যায় এবং অধিক পরিশ্রমের ফলেই হাতের মুঠোয় সাফল্য পাওয়া যায়। নোরা ফাতেহি এই গোটা স্ট্রাগল জার্নি আমাদের সত্যিই খুব উৎসাহিত করে।

আরো পড়ুন:- অধিনায়কত্ব ছাড়ার জের নাকি? বিরাটকে রেখে মেয়েকে নিয়ে সটান মুম্বই ফিরলেন অনুষ্কা!!

RELATED ARTICLES

বিজয় দশমীতে সিঁদুর খেলায় মেতেছিলেন এই ১০ অভিনেত্রী দেখে...

গোটা বছরের অবসান শেষ গতকালই পালিত হয়েছে বিজয় দশমী। উমা গেলেন শশুর বাড়ি। দেখতে দেখতে...

ম্যায়নে পেয়ার কিয়া ছবিতে অভিনয় করার পরে কেন বেকারত্বের...

আপনি কি জানেন ম্যায়নে পেয়ার কিয়ার সুপার ডুপার হিট ছবিতে অভিনয় করার পরেও বেকারত্বের...

চিরাচরিত হিরো লুক ছেড়ে নয়া রূপে জিৎ, এবারে ‘রাবন’...

সুট ,বুট ,সানগ্লাস চিরাচরিত হিরোর লুক ছেড়ে নয়া রূপে টলিউডের জিৎ। একটি চোখ লাল,একটি...

Must Read

মা দুর্গা কে সাক্ষী রেখেই বৈশাখীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে...

অবশেষে সব জল্পনার অবসান ঘটে গেল। বিজয়া দশমীতে মা দূর্গা ও সকলের সম্মুখে বান্ধবী...

“দেশের আইন ধর্ম নিয়ে এক চোখামি করছে”…. আরিয়ানের মাদক...

গত 10 অক্টোবর শনিবার মাঝ রাতেই আরব সাগরের তীরেতে বিলাসিতায় মত্ত ছিলেন শাহরুখ পুত্র...

দুর্গাষ্টমী’র পুণ্য লগ্নেই গোপনে বিবাহ সারলেন ‘রাণী রাসমণি’র জগদম্বা!...

সবচেয়ে বেশি টিআরপিযুক্ত চ্যানেল হলো জি বাংলা ( Zee Bangla )। আর সেই চ্যানেলেই...