Homebeautyপছন্দের লিপস্টিক এবার নিজেই ঠিক করে নিন :

পছন্দের লিপস্টিক এবার নিজেই ঠিক করে নিন :

- Advertisement -

লিপস্টিক, বহু মেয়ের কাছেই খুব পছন্দের একটি প্রসাধনী। যারা সাজতে ভালোবাসে না তারাও লিপস্টিক ব্যবহার করে থাকে। অনেকের বিভিন্ন রঙের লিপস্টিক ট্রাই করতে ভালোবাসে। হালকা লিপস্টিক দিলেই প্রতিটি মেয়েকেই আরও অনেক বেশি সুন্দর লাগে।

বর্তমান দিনে এই অতি প্রিয় প্রসাধনীর বেশ অনেকটাই বেড়েছে। কিন্তু বাইরে না বেরোনোর কারণে অনেকরই লিপস্টিক বাড়িতে পরে থাকছে। বহুদিন ব্যবহার না হওয়ার কারণে বা আপনার অসাবধানতার কারণে যদি পছন্দের লিপস্টিক ভেঙ্গে যায় তখন কি করেন?নিশ্চয়ই ফেলে দিতে বাধ্য হন।কিন্তু এইবার থেকে আপনাকে আর ভেঙ্গে যাওয়া লিপস্টিক ফেলে দিতে হবেনা। আজকের পর থেকে নিজের ভেঙ্গে যাওয়া লিপস্টিক নিজেই  ঠিক করে নিতে পারবেন।

১) প্রথমে লিপস্টিকের টিউবটা ঘুরিয়ে বাকি থাকা অংশটি সম্পূর্ণভাবে বার করে রাখুন।

২) এরপর একটি কান পরিষ্কার করার ইয়ারবাড দিয়ে লিপস্টিকের সেই অবশিষ্ট অংশটা পরিষ্কার করুন। এমন ভাবে ঘষতে থাকুন, যাতে ওই ভাঙা অবশেষটা ভাল করে মোলায়েম হয় ও উঁচু-নীচু না থাকে।

৩) এরপর একটি লাইটার নিয়ে সাবধানে ওই অংশটি গরম করুন, যাতে হালকা নরম হয়ে গিয়ে জায়গাটা সামান্য গলে যায়।

৪) এবার আলাদা হয়ে যাওয়া বড় ভাঙা অংশটির পিছন দিকে লাইটারের উত্তাপ দিন। হাতে ধরে এই কাজটি করা কিছুটা ঝুঁকির, তাই কোনও চামচে রেখে কাজটি করতে পারেন।

৫) এবার সেই ইয়ারবাড ব্যবহার করে একটু নরম হয়ে যাওয়া অংশটাতে ঘষে ঘষে মসৃণ করুন। উঁচু-নীচু থাকলে সেটাও সমান করে দিন, যাতে লিপস্টিকের টিউবের অবশিষ্ট অংশে ভাল করে বসে যেতে পারে।

৬)  আবার ভাঙা অংশের নীচে একটু লাইটারের উত্তাপ দিন,এবং যত দ্রুত সম্ভব লিপস্টিকের টিউবে  তা বসিয়ে দিন।

৭) এবার লিপস্টিকের উপর থেকে নীচ পর্যন্ত লাইটারের তাপ  দিন লক্ষ্য রাখতে হবে একটার সঙ্গে একটা অংশ সমানভাবে বসে গেলেই তাপ দেওয়া বন্ধ করতে হবে।অতিরিক্ত তাপ কিন্ত লিপস্টিকের ক্ষতি করতে পারে।

৮) এরপর একটি পরিস্কার ইয়ার বাড দিয়ে পুরোটা ভাল করে  মসৃণ করে নিন,যাতে কোনো খুদ না থাকে।

৯) লিপস্টিকটি ফ্রিজে রেখে দিন। ফ্রিজে অন্তত ২ঘন্টা রাখুন।দেখবেন আপনার লিপস্টিক আবার আগের মত শক্ত হয়ে যাবে।

এইভাবে নিজের পছন্দের লিপস্টিক পুনরায় ব্যবহারের যোগ্য করে তুলে নিজেকে সাজিয়ে তুলুন রঙিন করে।

আরও পড়ুন: ফের LinkedIn ব্যবহারকারীদের গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস নেট দুনিয়ায়

- Advertisement -

Must Read

এক ঝলকে দেখে নিন ২০২১-এর মহালায়া ও দুর্গা পুজো-র নির্ঘন্ট!

গোটা একটা বছর ধরে করোনার জেরে সমস্ত পুজো আচ্ছা সব বন্ধ হয়ে গিয়েছে। আগের বছরে সেভাবে কোন পুজো আচ্ছা হয়নি। বাঙালি সবথেকে বড় পুজো অর্থাৎ...