HomePOLITCSএকুশের মঞ্চ থেকে দিল্লি দখলের ডাক মমতার।

একুশের মঞ্চ থেকে দিল্লি দখলের ডাক মমতার।

- Advertisement -

এবছরের একুশে জুলাই একবারে অন্যরকম। এ বছরই প্রথম পশ্চিমবঙ্গের গণ্ডি পার করে জাতীয় রাজনীতিতে প্রবেশ করলো তৃণমূল কংগ্রেস। আজই বিজেপি বিরোধী ফ্রন্ট গড়ার ডাক দিলেন তৃণমূল সুপ্রিমো। বাংলা জয় করে এবার দিল্লি চলো ডাক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। একুশে জুলাই এর ২৮ তম বর্ষে বাংলা কে ছাপিয়ে সমগ্রদেশের কাছে ঐক্যবদ্ধ শক্তি হিসাবে প্রকাশ ঘটলো তৃণমূলের। এই প্রথম মমতা বন্দ্যোপাধ্যায় তিন ভাষায় বক্তব্য রাখলেন। করণা মহামারীর কারণে ভার্চুয়াল ভাবেই দিল্লি থেকে ত্রিপুরা থেকে গুজরাট থেকে মহারাষ্ট্র পৌঁছে গেলেন বললেন ‘এবার ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে’।

এদিনের একুশের মঞ্চে বক্তব্য শুরু থেকেই মুখ্যমন্ত্রীর গলায় ছিল মোদি বিরোধী সুর। প্রথমেই উঠে আসে পেগাসাস বিতর্ক। মুখ্যমন্ত্রী বিস্ফোরক অভিযোগ করে তিনি বলেন আমারও ফোন ট্যাপ করা হচ্ছে আমার ফোনের ক্যামেরা ঢেকে রাখতে হয়েছে কারণ কারো সঙ্গে কথা বলতে পারিনা অভিষেক ও পিকের ফোন নো নাকি ট্যাগ করা হচ্ছে। এছাড়াও পেগাসাস বিতর্কে স্বতঃপ্রণোদিত সুপ্রিম কোর্টে মামলা করতে আর্জি জানান মমতা।

একইসঙ্গে করণা ইস্যুতে এদিন মোদি সরকার কে ছাড়েননি তৃণমূল সুপ্রিমো তিনি বলেন ‘কোভিড মোকাবিলায় মনুমেন্টাল ফেলিওর হয়েছে এই সরকার। গঙ্গায় কোভিড মৃতদেহ ভেসে আসা দাবি’ করে ফের একবার সোচ্চার হোন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বিজেপি সম্পর্কে তার অভিমত গুলি আর গালির রাজনীতি করে এই দল। বিজেপি একটি হাই লোডেড ভাইরাস।

এদিনের ভাষণে সিংহভাগ বিজেপি বিরোধী ফোন করার কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন আর মাত্র আড়াই বছর বাকি এখন থেকেই জোট বেঁধে আলো দেখতে হবে এবার রাজ্যে রাজ্যে খেলা হবে। এছাড়াও মমতা প্রতিশ্রুতি দেন ক্ষমতায় এলে সকলকে বিনামূল্যে রেশন ও চিকিৎসা দেবে এই বিরোধী ফ্রন্ট। এদিন গোষ্ঠী কোন্দল নিয়ে আরও একবার মুখ্যমন্ত্রীর মুখে কড়া বার্তা শোনা গেল তিনি বলেন ‘নতুনদের স্বাগত জানান, পুরনোদের সম্মান বজায় রাখুন’। সব মিলিয়ে আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচন যে পাখির চোখ করে তৃণমূল কংগ্রেস এগুতে চলেছে এদিন আরো স্পষ্ট করে দিলেন তৃণমূল সুপ্রিমো।

- Advertisement -

Must Read

এই ছোট্ট মেয়েটি পেয়েছেন বিশ্বসুন্দরী শিশুর শিরোপা, দেখে নিন তার আসল পরিচয়।

নীল চোখের এই ছোট্ট পরীটি বর্তমানে পৃথিবীর সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। জন্মানোর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তার ছবি রীতিমতো ভাইরাল। কোকড়ানো চুল থেকে নীল...