Homenews deskমাত্র দু'জনের জায়গা ধরে! বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম হোটেলটিকে চিনে নিন

মাত্র দু’জনের জায়গা ধরে! বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম হোটেলটিকে চিনে নিন

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

পৃথিবীর সব জায়গাতেই বড় থেকে শুরু করে ছোট সব হোটেলের মালিকরা চেষ্টা করেন হোটেলে আসা পর্যটক বা অতিথির সকলেই যেন স্বাচ্ছন্দ্যে এবং আরামের সাথে থাকতে পারে। আর এই সুবন্দোবস্তের ব্যবস্থা করেন হোটেলের মালিকেরা। তার জন্য যতটা নিজের সামর্থ্য সবটা দিয়েই যত বড়ো বিলাসবহুল হোটেল বানানো যায় তার চেষ্টাই করেন।

তবে সবকিছুরই ব্যতিক্রম আছে। ঠিক তেমনই বিশ্বের বড় বড় হোটেলে যেমন আছে সবচেয়ে ক্ষুদ্রতম হোটেলেও আবার আছে। এই বিষয়ে বেশিরভাগ সকলেরই অজানা। তবে এই হোটেল আর পাঁচটা বড় বড় বিল্ডিং নয় এই হোটেলটি অবস্থিত বহু পুরনো একটি গাড়ির ভিতরে শুনতে অবাক লাগছে তাই না ! তবে আজ জেনে নিন এই হোটেলের সম্বন্ধে।

পশ্চিম-উত্তর এশিয়ার আরবের জর্ডনে অবস্থিত বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম হোটেল। এই হোটেলটি এতটাই ক্ষুদ্র যে একটি সময় মাত্র দুজনের বেশি থাকা যাবে না। এই হোটেলের মালিকের নাম মোহাম্মদ আলমালাহিম।

এই হোটেলটি নিয়ে জর্জিয়ান হোটেলের মালিক বক্তব্য দিয়েছেন বিশ্বের সবথেকে ক্ষুদ্রতম এই হোটেলটি একটি পুরনো ভক্সওয়াগন বিটলকে মেরামত করে তৈরি করা হয়েছে। গাড়িটি রাখা হয়েছে দুটি বড় পাথরের উপর ভর করে। তবে গাড়িটিতে চাকা লাগানো থাকলেও গাড়িটি একেবারেই অচল। মালাহিম ২০১১ সালে এই হোটেলের ব্যবসা শুরু করেন। প্রতি একদিন পিছু এই হোটেলের ভাড়া হল ৫৬ ডলার যেটি ভারতীয় টাকায় ৪০০০ টাকা।

Image Source : Facebook

আরোপড়ুন : চুমুতে মেপে নেবেন কলিশন! রোমান্টিক আবদারের মাতলেন শ্রীলেখা

আরোপড়ুন : এবার প্রতারকের ফাঁদে বিক্রেতা, অনলাইন খাবার অর্ডারের পেছনে প্রতারণার জাল

- Advertisement -

Must Read

“বেকড মিহিদানা”, এবারে বাড়িতেই বসে তৈরি করে নিন দোকানের মত এই মিষ্টির স্বাদ!!

খাঁটি বাঙালি মানেই মিষ্টি তার প্রিয় খাদ্য। মাছ থেকে মাংস যত পঞ্চব্যঞ্জন রান্না করে দেওয়া হোক না কেন শেষপাতে বাগানের মিষ্টি চাই। সামনে আসতে...