Homebeautyমাক্স দিয়ে নাকি বিয়ের গাউন! লন্ডনে দেখা গেল এক আশ্চর্য ঘটনা

মাক্স দিয়ে নাকি বিয়ের গাউন! লন্ডনে দেখা গেল এক আশ্চর্য ঘটনা

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

এই করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য মাক্স , পিপি কিটই এখন একমাত্র ভরসা। এইগুলির ব্যবহার বাড়ার ফলে বর্জ্যের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। কোভিড বর্জ্যের সঙ্গে তাল দিয়ে বেড়ে চলেছে মাক্স ও পিপি কিটের বর্জ্যে। তাই এখন এই ব্যবহৃত মাক্স ও পিপি কিট গুলিকে অন্য কি কাজে ব্যবহার করানো যাবে তা নিয়ে চিন্তা করা হচ্ছে।

আর এর মধ্যেই লন্ডনের এক পোশাক ডিজাইনার এক অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন। ব্যবহৃত ১ হাজার ৫০০ মাক্স দিয়ে তৈরি করেছেন বিয়ের একটি সাদা গাউন। আবার গাউনের ভেতর দিকে দিয়েছেন ব্যবহৃত প্লাস্টিকের পিপি কিট ।

এই আশ্চর্যজনক গাউনের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে গেছে। লন্ডনের পোশাক ডিজাইনার সংস্থা টম সিলভারউড এই পোশাক তৈরীর বরাত পেয়েছিলেন ‘ হিচাড ‘ নামক ওয়েডিং ওয়েবসাইট থেকে।

করোনা এখন স্থিতিতে আসার পর বিয়ের অনুষ্ঠান বন্ধ রাখার নিষেধাজ্ঞা তুলে দেওয়া হয়। তাই নিষেধাজ্ঞা তুলে দেওয়ার পর সম্প্রতি এক বিয়ের কনেকে মাক্সের তৈরি গাউন পরিয়ে সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে বিবাহ অনুষ্ঠান করা হয়েছে। পোশাক ডিজাইনার সংস্থা থেকে বলা হয়েছে ব্রিটেন থেকে প্রতিদিন নাকি ব্যবহৃত ১০ কোটির বেশি মাক্স ফেলে দেওয়া হয়। তাই পরিবেশ দূষণ কমানোর জন্য এই পদ্ধতি অবলম্বন করেছেন তাঁরা।

ওই সংস্থার সম্পাদক সারাহ  অ্যালার্ড জানিয়েছেন  , দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর বিয়ের অনুষ্ঠান করার নিষেধাজ্ঞা তুলে নিতে সকলেই খুব খুশি। আবার ভালো সময় যে ফিরে আসছে এটাই তাদের নাকি শান্তি।

Image Source : Wikipedia

আরোপড়ুন :ডিপ্রেশনে ভুগছিলেন দীপিকা, মেয়ের কান্না দেখে অসুস্থতা বুঝেছিলেন অভিনেত্রীর মা

আরোপড়ুন :শুধু শিল্পা শেট্টিই নন, একগুচ্ছ অভিনেত্রী স্বামীদের কর্মকান্ডে লজ্জিত হয়েছিলেন

- Advertisement -

Must Read

“বেকড মিহিদানা”, এবারে বাড়িতেই বসে তৈরি করে নিন দোকানের মত এই মিষ্টির স্বাদ!!

খাঁটি বাঙালি মানেই মিষ্টি তার প্রিয় খাদ্য। মাছ থেকে মাংস যত পঞ্চব্যঞ্জন রান্না করে দেওয়া হোক না কেন শেষপাতে বাগানের মিষ্টি চাই। সামনে আসতে...