Advertisement ggg
Homefootballঅনবদ্য দি গিয়া, দুরন্ত রোনাল্ডো, চূড়ান্ত টালমাটাল ম্যান ইউ নিশ্চিত করলো নক-আউটের...

অনবদ্য দি গিয়া, দুরন্ত রোনাল্ডো, চূড়ান্ত টালমাটাল ম্যান ইউ নিশ্চিত করলো নক-আউটের টিকিট



কোচ ছাঁটাই হয়েছে এক সপ্তাহও হয়নি। তারই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। স্প্যানিশ দল ভিলারিয়েলের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে স্পেনে উড়ে গিয়েছিল তারা। সেই ম্যাচে গতরাতে পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং ইংল্যান্ডের তরুণ তারকা জেডন স্যাঞ্চোর গোলে ২-০ ফলে জয় পেল রেড ডেভিলসরা। ফলে গ্রূপের এক ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে পৌঁছে গেল তারা।

যদিও ঘরের মাঠে শুরুটা দুর্দান্ত করেছিল ভিলারিয়েল। প্রথমার্ধে ম্যানচেস্টার ইউনাইটেড-কে কোণঠাসা করে রেখেছিল উনাই এমরির দল। প্রিমিয়ার লিগে চূড়ান্ত অফফর্মের জন্য সম্প্রতি ছেঁটে ফেলা হয়েছে ম্যান ইউ কোচ ওলে গানার সলশায়ার-কে। অন্তর্বতীকালীন ম্যানেজার হিসাবে আপাতত দায়িত্বে রয়েছেন মাইকেল ক্যারিক। ডিফেন্স সামলে গোল খাওয়া বাঁচানোই ছিল ক্যারিকের মূল উদ্দেশ্য। সেটাই করছিল ম্যান ইউ। তার মধ্যেও বেশ কয়েকবার নিশ্চিত গোল বাঁচিয়ে দলের পতন রোধ করেন গোলরক্ষক ডেভিড দি গিয়া। ম্যাচের ৭৭ মিনিটে ভিলারিয়েল রক্ষণকে ভুল করতে বাধ্য করেন ফ্রেড। লুজ বল ধরে ভিলারিয়েল গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করে দলকে এগিয়ে দেন রোনাল্ডো। চলতি চ্যাম্পিয়ন্স লিগে ৫ ম্যাচে ৬ গোল হয়ে গেল তার। তার সাথে সাথে এটি ছিল তার কেরিয়ারের ৭৯৯ তম গোল। গোল করে গোটা ম্যাচে তাকে বিদ্রুপ করতে থাকা ভিলারিয়েল সমর্থকদের পাল্টা দেন রোনাল্ডো। এরকিছু পরে দুর্দান্ত শটে ২-০ করে দেন জেডন স্যাঞ্চো। সেই গোলের বিল্ড আপেও মুখ্য ভূমিকা পালন করেন রোনাল্ডোই। মূলত তার দুর্দান্ত পারফরম্যান্সের দৌলতেই চ্যাম্পিয়ন্স লিগের নক আউটের টিকিট নিশ্চিত করে রেড ডেভিলসরা। প্রতি ম্যাচেই গোল করেছেন তিনি।

অপরদিকে অন্য গ্রূপের খেলায় ডায়নামো কিয়েভ-কে ২-১ ফলে হারায় বায়ার্ন মিউনিখ। ব্যাকভলিতে দুরন্ত গোল করেন রবার্ট লেওয়ানডস্কি। সেই গ্রূপের অপর ম্যাচে কোচ হিসেবে বার্সেলোনার প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের দায়িত্বে ছিলেন জাভি হার্নান্দেজ। কিন্তু বেনফিকার বিরুদ্ধে সেই ম্যাচে গোলশূন্য ড্র করে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের নক আউটের টিকিট পেতে শেষ ম্যাচে বায়ার্ন মিউনিখ-কে হারাতেই হবে বার্সেলোনার। নয়তো তাকিয়ে থাকতে হবে বেনফিকা বনাম ডায়নামো কিয়েভ ম্যাচের দিকে। দুরন্ত ফর্মে থাকা বায়ার্ন মিউনিখ-কে কি আটকাতে পারবে জাভির বার্সা? উত্তরের জন্য অপেক্ষা আরও কয়েকটি দিনের।

RELATED ARTICLES

গোয়ার স্থাপিত হলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মূর্তি, মাথা চাড়া দিলো...

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি মূর্তি উন্মোচন করা হয়েছে গোয়ার ক্যালাঙ্গুটে। জানানো হয়েছে ফুটবলকে জনপ্রিয় করে...

কোচ ছাঁটাই এসসি ইস্টবেঙ্গলের, পরবর্তী কোচ হবেন কে?

টানা ব্যর্থতার জের, কোচ ছাঁটাই করলো লাল হলুদ শিবির। এসসি ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট আজই ঘোষণা...

চলতি বছরে তিনটি দুর্দান্ত রেকর্ড গড়লেন মেসি, জানুন বিস্তারিত

ফুটবল পায়ে লিওনেল মেসি মাঠে নামছেন মানেই যেন তৈরি হবে নতুন নতুন রেকর্ড। চলতি...

Must Read

অধিনায়ক হিসেবে দুটি বিরাট রেকর্ড গড়লেন কোহলি, জানুন বিস্তারিত

অভাবনীয় সাফল্য পেয়েছে ভারতীয় দল। এতদিন ধরে সেঞ্চুরিয়ান পরিচিত ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের...

পিছিয়ে যাচ্ছেন স্মিথ ও কোহলি, গোটা বছর দুর্দান্ত পারফরম্যান্সের...

ধারাবাহিকতা বজায় রাখতে ভুলে গেছেন এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্টিভ স্মিথ। ইংল্যান্ডের বিরুদ্ধে...

অবসর নিচ্ছেন কিউয়ি তারকা, শেষ ম্যাচ খেলবেন বাংলাদেশের বিরুদ্ধে

অভিজ্ঞ কিউয়ি ব্যাটসম্যান রস টেলর নিউজিল্যান্ডের হোম মরশুমের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন।...