20 C
Kolkata
Friday, November 27, 2020

দর্শক কমের জন্য বন্ধ হয়ে গেল প্রিয়া, মেনকা এর মত জনপ্রিয় সিনেমা হল।

কলকাতা:  সিনেমা প্রেমিদের জন্য ফের একটি দুসংবাদ। করোনার জন্য দীর্ঘ প্রায় ৭মাস বন্দ থাকার পর সিনেমা হল গুলি গত ১৫ই অক্টোবর কভিদ বিধি মেনে খুলেছিল।

সিনেমা হল গুলি বাঙ্গালি দের শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজায় খোলায় সব মিলে প্রায় ৯টি ছবি মুক্তি পায়। সেই সমস্ত ছবি বড় ব্যানর এবং বড় তারাকাদের না হলেও মিমি নুসরাত অনির্বাণ মত তারাকারা অভিনয় করেছেন।

কিন্তু তাতে আশাতীত লাভ হয়নি হল মালিকের। আর এই কারনে শহরের নামী সিঙ্গেল স্ক্রীন সিনেমা হল গুলি আংশিক সময়ের জন্য বন্ধ হয়ে গেল। করোনা পরিস্থিতি মাথায় রেখে আগেই দর্শক আসন ৫০% বেধে দিয়েছিল।

জানা জাচ্ছে সেই সংখ্যার অর্ধেকও ভর্তি হছেনা। ক্ষতির ধাক্কা সামলাতে না পেরে বেশ কয়েকটি জনপ্রিয় সিঙ্গেল স্ক্রীন সিনেমা হল যেমন প্রিয়া, মেনকা, প্রাচী, ইন্দিরা, অশোকা, জয়া, বায়োস্কোপ (দুর্গাপুর), ডাকবাংলো (বারাসাত) নিজেদের ঝাপ বন্দ রাখচ্ছে।

একে করোনা তার উপর ভাল মানের ছবি মুক্তি না পাওয়া সিনেমা প্রেমিদের সিনেমা হলে না আসার প্রাধান কারন হিসেবে দেখছেন।

উল্লেখ্য আগামি ২৫এ ডিসেম্বর রাজ চক্রবর্তীর “হাব্জি গাব্জি” এবং সৃজিত পরিচালিত প্রসেনজিত আভিনিত কাকাবাবুর “কাকাবাবুর প্রত্যাবর্তন” সিনেমা হলে মুক্তি পেতে চলেছে।

কলকাতার সিঙ্গেল স্ক্রীন সিনেমা হল গুলি মূলত বলিউডের ছবি গুলির উপর বেশী নির্ভরশীল। করোনার জন্য বেসিরভাগ বলিউড মুভি তাদের মুক্তির দিন পিছিয়ে দিয়েছে। বলা যায় এই বছর কোন বড় হিন্দি ছবি মুক্তি পাচ্ছেনা।

ধর্মের জন্য বিনোদন জগতকে বিদায় জানানো সানা খান চুপিসারে সারলেন বিয়ে। ভিডিও ভিরাল

KGF-২ এবং কপিল দেবের জীবনী নিয়ে বানানো “৮৩” এর মতো ছবি এই বছর সিনেমা হোলে মুক্তি পাওয়ার কথা থাকলেও সেগুলি পোরের বছর এর জন্য পিছিয়ে গেছে।

প্রিয়া সিনেমা হলের কর্ণধার অরিজিত্ দত্ত সংবাদ সংস্থা PTI কে জানান ” করোনার জন্য খুভ আল্প সংখ্যক সিনেমা প্রেমি হলে সিনেমা দেখতে আসচ্ছেন। পরিস্থিতি একদম অনুকুল নয়। এরপর রয়েছে ইলেকট্রিসিটির বিল এবং অন্য আনুসঙ্গিক খরচ। এত কম সংখ্যক দর্শক নিয়ে শো চালানো সম্ভব নয়। আমরা আশা করছি পরিস্থিতি স্বাভাবিক হওয়ার জন্য। কবে আবার সিনেমা হল খুলবে নির্দিষ্ট কোন দিন বলতে পারছি না।”

অন্য দিকে OTT প্ল্যাটফর্ম এর রমরমা কন্টেন্ট বাংলা হিন্দি ছবি সেইভাবে মুক্তি না পাওয়ায় প্রায় ৬মাস পর খোলা হলেও সিঙ্গেল স্ক্রীন সিনেমা হল গুলি ১মাস চলার পর আবার বন্দ হয় গেল। আসা করা যায় পরিস্থিতি খুব তারাতারি স্বাভাবিক হবে এবং সেনেমা প্রেমিরা আবারও সিনেমা হল মুখী হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here