Advertisement ggg
Homecricketএকদিনে একাধিক ডার্বি, সুপার সানডে নিয়ে ক্রীড়াপ্রেমীদের নেই উৎসাহের অন্ত

একদিনে একাধিক ডার্বি, সুপার সানডে নিয়ে ক্রীড়াপ্রেমীদের নেই উৎসাহের অন্ত



আজকের দিনটি ক্রীড়াপ্রেমীদের কাছে খুবই উল্লেখযোগ্য একটি দিন হতে চলেছে। সারা পৃথিবী জুড়ে একাধিক বড় এবং ঐতিহ্যবাহী দল মুখোমুখি হবে একে অপরের। যেমন টি টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি ঐতিহ্যবাহী দুই দল লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। তেমনই স্প্যানিশ লা লিগার হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী জায়ান্ট বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

পরিসংখ্যান কিংবা অতিত ইতিহাস ক্লাসিকোর আগে কেবলই কিছু মামুলি সংখ্যা। কেননা এল ক্লাসিকো এমন একটি ম্যাচ যেখানে দুই দলই নিজেদের সর্বোচ্চ দিয়ে লড়াই করে জয় ছিনিয়ে আনার জন্য। অতীতে বহুবার এমন হয়েছে যে খাতায় কলমে পিছিয়ে থাকা দল টেক্কা দিতে গেছে তথাকথিত ফেভারিট দলকে। তবে পরিসংখ্যান বলছে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মধ্যকার শেষ তিনটি ম্যাচেই টানা জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এই সময়ে বার্সাকে বেশ নাজেহালই করেছে স্প্যানিশ রয়্যাল হোয়াইটস-রা। এবার টানা চতুর্থ জয়ের লক্ষ্যে মাঠে নামতে যাচ্ছে ক্লাবটি।



ন্যু-ক্যাম্পে বার্সালোনা এবং রিয়াল মাদ্রিদের শেষ আটটি ম্যাচে বার্সার জয় মাত্র একটি। এরমধ্যে তিনটি ম্যাচে তারা হেরেছে, চারটি ম্যাচে তারা ড্র করেছে। শেষ ১৫ বছরে প্রথমবার লিওনেল মেসি দলেই নেই এমন অবস্থায় এল ক্লাসিকোতে মুখোমুখি নামতে হচ্ছে বার্সাকে। এই ম্যাচের আগে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১৭। ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ। ১০ ম্যাচে ১৮ পয়েন্টে ওসাসুনা আছে দুই নম্বরে। অন্যদিকে তালিকার সাত নম্বরে আছে বার্সালোনা। ৮ ম্যাচে তাদের সংগ্রহ ১৫ পয়েন্ট।

এছাড়াও ইংলিশ প্রিমিয়ার লিগে রোনাল্ডোর নড়বড়ে ম্যান ইউয়ের মুখোমুখি হবে দুরন্ত ফর্মে ছুটতে থাকা লিভারপুল। রোনাল্ডো ভালো ফর্মে থাকলেও এইমুহূর্তে ইপিএলের সেরা তারকা বলে গণ্য করা হচ্ছে মহম্মদ সালাহ-কে। লিভারপুলের ইজিপসিয়ান তারকা চলতি মরশুমে রয়েছেন আগুনে ফর্মে। তা ছাড়াও দল হিসেবে এগিয়ে লিভারপুলই। ইংলিশ প্রিমিয়ার লিগের লড়াইয়ে কে বাজি মারে শেষ অবধি জানতে প্রতীক্ষা রাত ৯ টা অবধি। এছাড়াও ইতালিয়ান লিগে আজ মুখোমুখি জুভেন্তাস এবং গতবারের চ্যাম্পিয়ন ইন্টার মিলান। সেই ম্যাচেও নজর থাকবে। ফরাসি লিগে লিও মেসি, কিলিয়ান এমব্যাপের পিএসজি মাঠে নামবে মার্সেই-এর বিরুদ্ধে। সব মিলিয়ে ক্রীড়াপ্রেমীদের কাছে দিনটি খুবই উত্তেজক হতে চলেছে।

RELATED ARTICLES

ব্রেকআপের পরেও কী ভাবে হল প্যাচ আপ? জানুন স্টুয়ার্ট...

সম্প্রতি কয়েকটি আগেই ব্রেকআপের সম্মুখিন হতে হয় ক্রিকেটের স্টুয়ার্ট ব্রড (Stuart Broad) ও তাঁর...

বছর ঘুরতে না ঘুরতেই পান্ডিয়া পরিবারে সুখবর ! ফের...

গতবছরেই এনগেজমেন্ট সারে নাতাশা-হার্দিক।৩০ শে জুন এক ফুটফুটে বাচ্চারও জন্ম দেয় তারা ।বছর ঘুরতে...

অধিনায়ক হিসেবে দুটি বিরাট রেকর্ড গড়লেন কোহলি, জানুন বিস্তারিত

অভাবনীয় সাফল্য পেয়েছে ভারতীয় দল। এতদিন ধরে সেঞ্চুরিয়ান পরিচিত ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের...

Must Read

অধিনায়ক হিসেবে দুটি বিরাট রেকর্ড গড়লেন কোহলি, জানুন বিস্তারিত

অভাবনীয় সাফল্য পেয়েছে ভারতীয় দল। এতদিন ধরে সেঞ্চুরিয়ান পরিচিত ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের...

পিছিয়ে যাচ্ছেন স্মিথ ও কোহলি, গোটা বছর দুর্দান্ত পারফরম্যান্সের...

ধারাবাহিকতা বজায় রাখতে ভুলে গেছেন এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্টিভ স্মিথ। ইংল্যান্ডের বিরুদ্ধে...

অবসর নিচ্ছেন কিউয়ি তারকা, শেষ ম্যাচ খেলবেন বাংলাদেশের বিরুদ্ধে

অভিজ্ঞ কিউয়ি ব্যাটসম্যান রস টেলর নিউজিল্যান্ডের হোম মরশুমের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন।...