Homeviralসরকারি নামী পোস্টের চাকরিকেও হার মানাবে, ভারতের 'ধনী ভিখারি'র মাসিক আয় ৮৬...

সরকারি নামী পোস্টের চাকরিকেও হার মানাবে, ভারতের ‘ধনী ভিখারি’র মাসিক আয় ৮৬ হাজার টাকা!

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

ভিখারির আয় সম্পর্কে বহুবারই অবার করা তথ্য উঠে এসেছে। বিশেষ করে দেশ-বিদেশে ভিখারিদের আয় শুনে চোখ কপালে উঠেছে বহুবারই। এবারে ভারতের মধ্যে এরকমই এক ধনী ভিখারির সন্ধান মিলল। একজন ভিখারির মাসিক আয় কত হবে?  সঠিক জানা না থাকলেও অনুমানের ভিত্তিতে বলা যায় ৫ থেকে ১০ হাজার! কিন্তু এসব ধারণা অতীত। দেশে এমন ভিখারি আছেন, যারা সরকারি বা বেসরকারি কর্মীর আয়কে হার মানাবে। দিব্যি বিলাসবহুল জীবনযাপনও করেন এরা।

ভারতে একজন ‘ধনী’ ভিখারি রয়েছেন যার নাম ভরত জৈন। প্রথম সারির সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ভরতই নাকি ভারতের সবচেয়ে ‘ধনী’ ভিখারি! জানা যাচ্ছে, তিনি মুম্বইয়ের প্যারেল এলাকাতে ভিক্ষা করেন। আর এই ভারতীয় ভিখারির মাসিক আয় এবং সম্পত্তির পরিমাণ শুনলে হাঁ হয়ে যাবেন!

৪৯ বছর বয়সী ধনী ভিখারি ভরতের মাসিক আয় হল ৮৬ হাজার টাকারও বেশি! এখানেই শেষ নয়, ভরতের দু’টি অ্যাপার্টমেন্টও রয়েছে। এক একটি অ্যাপার্টমেন্টের দাম ৮০ লাখ টাকা। 

জানা যাচ্ছে, ভরতের পরিবারে রয়েছেন বাবা, দুই ভাই, স্ত্রী এবং দুই ছেল। ভিক্ষা করা ছাড়াও নাকি ভরতের একটি দোকান রয়েছে। সেই দোকান ভাড়ায় দিয়ে ভরত সেখান থেকে মাসে পান ১০ হাজার টাকা। এছাড়া ভিক্ষা করে মোট ৮৬ হাজার টাকার উপরের মাসিক আয় তাঁর। 

প্রসঙ্গত, শুধু ভরতই নেভাসতে চলেছে গোট কলকাতা সহ উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ!ই এখানে। ধনী ভিখারির তালিকায় রয়েছেন কলকাতার লক্ষ্মী দাসও। জানা যায়, ১৯৬৪ সাল থেকে মাত্র ১৬ বছর বয়স থেকেই ভিক্ষা শুরু করেছিলেন লক্ষ্মী। প্রায় ৫০ বছর বয়স পর্যন্ত ভিক্ষা করেই অর্থ সংগ্রহ করেছেন তিনি। খবর, লক্ষ্মীর মাসিক আয় হত ৪০ হাজার টাকা!  

Image Source : Webportal

আরও পড়ুন : ভাসতে চলেছে গোট কলকাতা সহ উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ!

- Advertisement -

Must Read

“বেকড মিহিদানা”, এবারে বাড়িতেই বসে তৈরি করে নিন দোকানের মত এই মিষ্টির স্বাদ!!

খাঁটি বাঙালি মানেই মিষ্টি তার প্রিয় খাদ্য। মাছ থেকে মাংস যত পঞ্চব্যঞ্জন রান্না করে দেওয়া হোক না কেন শেষপাতে বাগানের মিষ্টি চাই। সামনে আসতে...