HomeOtherCrimeOLX-এ ৮ হাজার টাকার এসি বিক্রি করতে গিয়ে ৫০ হাজার টাকা খোয়ালেন...

OLX-এ ৮ হাজার টাকার এসি বিক্রি করতে গিয়ে ৫০ হাজার টাকা খোয়ালেন যুবক!

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

এসি মেশিন বিক্রি করবেন বলে OLX- এ বিজ্ঞাপন দিয়েছিলেন বেহালার তারা পার্কের বাসিন্দা গোপাল মিত্র। গতকাল সন্ধ্যে সাড়ে সাতটার সময় গোপালকে ওয়েসেক্সের থেকে একজন ফোন করে জানান যে তিনি ওই এসি মেশিনটি কিনতে চান। তাদের দুজনের মধ্যে ঠিক হয় যে সাড়ে ৮ হাজার টাকায় ওই এসিটি বিক্রি করা হবে।

ওই ব্যক্তিটি তারপর গোপালকে জানান যে, এখনই তিনি গোপালকে টাকা পাঠিয়ে দিচ্ছেন আর লোক পাঠিয়ে তিনি মেশিনটি নিয়ে আসবেন। এরপর তিনি গোপালকে বলেন তাঁর ফোনে UPI ID পাঠাতে। গোপাল কথামত ইউপিআই আইডি পাঠিয়ে দেন এরপর আবার একবার ফোন আসে গোপালের ফোনে। সেই ফোনে বলা হয় একটি এক টাকার কিউআর কোড যাবে আর সেটিকে স্ক্যান করে পাঠাতে হবে। তারপর গোপাল যথারীতি সেই কিউআর কোডটি স্ক্যান করে পাঠিয়ে দেন।

এরপর দেখা যায় গোপালের ব্যাংকের অ্যাকাউন্টটি থেকে এক টাকা ডেবিট হয়ে গেছে। সেটা জানানোর পর অপর প্রান্ত থেকে ফোন করে বলা হয় টাকাটা আর কিছুক্ষণের মধ্যেই তাঁর অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে। এরপর গোপাল দেখেন যে এক টাকা ক্রেডিট হয়ে গেছে তাঁর অ্যাকাউন্টে। তারপর আবার একটি কিউআর কোড পাঠানো হয়। সাড়ে ৮ হাজার টাকার এবং আগেরটির মতোই সেটিকে স্ক্যান করে পাঠাতে বলা হয়। দেখা যায় গোপালের অ্যাকাউন্ট থেকে তারপরে সাড়ে আট হাজার টাকা ডেবিট হয়ে গেছে। এরপর ফোনের অপরপ্রান্ত থেকে বলা হয় যে আর কিছুক্ষনের মধ্যেই সেই টাকাটা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে।

কিন্তু তারপর অনেকক্ষণ কাটলেও দেখা যায় সেই টাকা তো ক্রেডিট হয়নি বরং চার চারটি খেপে ৫০ হাজার ৫৯৮ টাকা গোপালের অ্যাকাউন্ট থেকে ডেবিট হয়ে গিয়েছে অন্য অ্যাকাউন্টে। এই ঘটনার ফলে মঙ্গলবার গোপাল বেহালা থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্তে নামেন বেহালা থানার পুলিশ।

গোপালের দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। গোপালের মারফত দুটি ব্যাঙ্কেই লিখিত অভিযোগ দায়ের করা হয়। যিনি এসি মেশিন কিনবেন বলে গোপালকে ফোন করেছিলেন, তাঁর সাথে কথোপকথনের সময় ভিডিয়ো কলটি কিছুক্ষণের জন্য রেকর্ড করে রাখেন গোপাল। অভিযোগের পাশাপাশি সেটি থানায় দিয়েছেন তিনি। জানা যাচ্ছে যে অ্যাকাউন্টে টাকা তছরূপ হয়েছে সেটি নাসির আহমেদ নামে এক ব্যক্তির। পুলিশ তাঁরও তল্লাশি চালাচ্ছেন বলে খবর।

Image source: Wikipedia

আরো পড়ুন:স্কুল থেকেই শিশু পাচারের ছক! গ্রেফতার শিক্ষক-শিক্ষিকা-সহ ৮

- Advertisement -

Must Read

“বেকড মিহিদানা”, এবারে বাড়িতেই বসে তৈরি করে নিন দোকানের মত এই মিষ্টির স্বাদ!!

খাঁটি বাঙালি মানেই মিষ্টি তার প্রিয় খাদ্য। মাছ থেকে মাংস যত পঞ্চব্যঞ্জন রান্না করে দেওয়া হোক না কেন শেষপাতে বাগানের মিষ্টি চাই। সামনে আসতে...