Homeceleb lifeরমেশ গোপী থেকে 'রেমো' হয়ে ওঠার গল্পটা ঠিক কেমন ছিল, জেনে নিন

রমেশ গোপী থেকে ‘রেমো’ হয়ে ওঠার গল্পটা ঠিক কেমন ছিল, জেনে নিন

- Advertisement -

বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম কোরিওগ্রাফার রেমো ডিস্যুজারও সাফল্যের রাস্তাতে রয়েছে একাধিক নুড়িপাথরের স্তর। স্বপ্ন পূরণের জন্য বাকি সফল শিল্পীদের মতোই রেমো ডিস্যুজাকেও একাধিক কঠিন সময় পেরিয়া আসতে হয়েছে। এমনকি একসময় দীর্ঘদিন রেলস্টেশনেও রাত কাটিয়েছেন শিল্পী। 

রমেশ গোপী ওরফে রেমোর জন্ম ১৯৭৪ সালের ২ এপ্রিল। কেরলের বাসিন্দা তিনি। জীবনের প্রাথমিককালে রমেশ নামই ছিল তাঁর পরিচয়। বাবা ছিলেন ভারতীয় বায়ু সেনার রাঁধুনী। পরিবারের ইচ্ছে ছিল ছেলেকে পাইলট কিংবা এঞ্জিনিয়ার বানাবে। কিন্তু কার জানা ছিল রমেশের মধ্যে থাকা আগামী ‘রেমো’র বীজ বপন হচ্ছে। ছোট থেকেই নাচের কিংবদন্তী মাইকেল জ্যাকসনের ভক্ত ছিলেন রেমো। এমজে-র নাচের স্টেপ দিব্যি নকল করতেন শিল্পী। পরে নাচের প্রতি ছেলের প্রতিভাকে এড়িয়ে যান নি রেমো’র মা। গুজরাটে বদলি হওয়ার পর সেখানেই একটি নাচের স্কুলে ভর্তি করা হয় রেমোকে। কিন্তু সফল কোরিওগ্রাফারের পাখির চোখ তো ‘মুম্বই’। তাই দেরি না করে মুম্বই পারি দেন সে সময়কার রমেশ। মুম্বইয়ে এসেই সফল হন নি রেমো। বেশ সময় লেগেছিল। বারে বারে ফিরিয়ে দেওয়া হয়েছিল এই শিল্পীকে। অর্থসংকটে একসময় রেলস্টেশনের বেঞ্চকে ঘর বানিয়ে দিন কাটাতেন। তারপরই স্ত্রী লিজেলের সঙ্গে প্রেম। পড়ে বিয়ের পরিণতি। 

স্ট্রাগল চলাকলীন রেমো’র সঙ্গে দেখা হয় প্রখ্যাত কোরিওগ্রাফার আহমেদ খানের। সেই সুত্রে আলাপ পরিচালক রামগোপাল বর্মার সঙ্গেও। দু’বার অডিশন দিতে হয়েছিল রেমোকে। তারপরই ‘রঙ্গিলা’ ছবিতে পরিচালনার সুযোগ পান শিল্পী। এক দৃশ্যে অভিনয়ও করেছিলেন। এরপর ‘আফলাতুন’, ‘পরদেশ’ ইত্যাদি ছবিতে ছোটখাটো দৃশ্যে দেখা মেলে রেমো’র। পরে সোনু নিগমের ‘দিওয়ানা’ মিউজিক ভিডিওতে কোরিওগ্রাফির দায়িত্ব পান রেমো। তারপর আর ফিরে তাকাতে হয় নি শিল্পীকে। পরিচালক হিসেবেও পরিচিতি কম নেই। ‘ফালতু’, ‘এবিসিডি’ ফ্র্যাঞ্চাইজির পরিচালক হিসেবে জনপ্রিয়তা রয়েছে রেমোর। 

রমেশ থেকে রেমো নাম কিভাবে পেলেন? এই গল্প যেন ব্যক্তিগত বিশ্বাসের উপর দাঁড়িয়ে। জীবনের কঠিন সময় রেমো মনে করেছিলেন ধর্ম বদলালেই তিনি মানসিক শান্তি পাবে। তাই পরিবারের মতামত নিয়েই খ্রীস্ট ধর্ম গ্রহণ করে নাম বদলে রাখেন ‘রেমো ডিস্যুজা’। 

Image Source : Wikipedia

আরও পড়ুন : পুলিশ সেজে মধ্যরাতে জাতীয় সড়কে তোলাবাজির অভিযোগ! ধৃত ৪

- Advertisement -

Must Read

এই ছোট্ট মেয়েটি পেয়েছেন বিশ্বসুন্দরী শিশুর শিরোপা, দেখে নিন তার আসল পরিচয়।

নীল চোখের এই ছোট্ট পরীটি বর্তমানে পৃথিবীর সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। জন্মানোর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তার ছবি রীতিমতো ভাইরাল। কোকড়ানো চুল থেকে নীল...